শুক্রবার, ০৩ মে ২০২৪, ১০:৩৬ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
দেশের বাজারে বিশ্বের প্রথম গিম্বল স্ট্যাবিলাইজার ফোন

দেশের বাজারে বিশ্বের প্রথম গিম্বল স্ট্যাবিলাইজার ফোন

স্বদেশ ডেস্ক:

বিশ্বে প্রথমবারের মতো গিম্বল স্ট্যাবিলাইজার প্রযুক্তিকে স্মার্টফোনের ভেতর নিয়ে এসেছে স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। গতকাল বুধবার দেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করল নতুন এ প্রযুক্তির ‘ভিভো এক্স৬০প্রো’।

ছবিকে নিখুঁত, উজ্জ্বল ও স্পষ্ট করে তুলতে পেশাদার ফটো ও ভিডিওগ্রাফাররা ব্যবহার করে থাকেন গিম্বল আর স্ট্যাবিলাইজেশন। স্ট্যাবিলাইজার ও গিম্বল ব্যবহারের ফলে ছবি হয়ে ওঠে আরও নিখুঁত। এবারই প্রথম এ দুটি ক্যামেরা ফিচারের সমন্বয়ে বিশেষ এই প্রযুক্তি স্মার্টফোনে ব্যবহার করা হলো।

বাংলাদেশে ভিভো এক্স৬০প্রো’ই ভিভোর প্রথম এক্স সিরিজের ফোন। একই সঙ্গে দেশে ভিভোর প্রথম ৫জি স্মার্টফোনও এক্স৬০প্রো।  গিম্বল স্ট্যাবিলাইজার ছাড়াও ভিভো এক্স৬০প্রো’র অন্যতম আকর্ষণ এর ক্যামেরা লেন্স। জার্মানভিত্তিক বিখ্যাত প্রতিষ্ঠান কার্ল জেইসে’র তৈরি সাতটি লেন্স এক্স৬০প্রো স্মার্টফোনে যুক্ত করা হয়েছে। কার্ল জেইসের তৈরি লেন্স ব্যবহার করেই পেশাদার চলচ্চিত্র নির্মাতাদের ক্যামেরাগুলো বানানো হয়। ফলে স্মার্টফোনটি সিনেমাটোগ্রাফির জন্যও দারুণভাবে কাজে দেবে। ভিভো এক্স৬০প্রো এর পেছনে তিনটি ও সামনে একটি ক্যামেরা রয়েছে ।

ভিভো’র এই ফাইভজি স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ৭ ন্যানোমিটারের চিপসেটসহ রয়েছে অ্যাডরেনো ৬৫০ জিপিইউ। ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০  হার্টজ টাচ-রেসপন্স রেট পাওয়া যায় ।

ভিভো এক্স৬০প্রো’তে রয়েছে ১২ জিবি’র র‌্যাম ও ২৫৬ জিবি’র রম। তবে আরও শক্তিশালী পারফরমেন্স পেতে ফোনটিতে বাড়তি ৩ জিবি র‌্যাম ব্যবহারের সুযোগ থাকছে, যা গ্রাহকের পছন্দ অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে যুক্ত করা যাবে।

৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জের সাথে ভিভো এক্স৬০প্রো’তে আছে ৪২০০ এমএএইচ ব্যাটারি; তাই স্মার্টফোনটি দ্রুত চার্জ হয় এবং গরম হয়ে গিয়ে ব্যাটারির ক্ষতি  হয় না।

বাংলাদেশের গ্রাহকরা ভিভো এক্স৬০প্রো কিনতে পারবেন ৬৯ হাজার ৯৯০ টাকায়। স্মার্টফোনটির প্রি-বুকিং চলবে আগামী ৫ এপ্রিল পর্যন্ত।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877